Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

 

ক্রমিক নং

সেবার বিবরণ

সাড়া প্রাদানের সময়সীমা

প্রকল্প গ্রহণের আবেদন

১৫ কর্মদিবসের মধ্যে

দরপত্র সংশিস্নষ্ট তথ্য

০২ কর্মদিরসের মধ্যে

দরপত্র সংশিস্নষ্ট অভিযোগ

০২ কর্মদিবসের মধ্যে

অধিদপ্তরীয় কর্মকর্তা/কর্মচারীর বিরম্নদ্ধে অভিযোগ

০৭কর্মদিবসের মধ্যে

অধিদপ্তরীয় কাজে নিয়োজিত কোন পরামর্শক প্রতিষ্ঠান/ঠিকাদারী প্রতিষ্ঠান/ বেসরকারী স্বেচ্চাসেবী সংস্থার কার্যসংক্রামত্ম অভিযোগ/প্রশ্ন

০৭ কর্মদিবসের মধ্যে

পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ক তথ্য সরবরাহের অনুরোধ

০৩ কর্মদিবসের মধ্যে

বিভিন্ন সংস্থা কর্তৃক আয়োজিত প্রশিক্ষণে প্রশিক্ষক প্রদান

০৭ কর্মদিবসের মধ্যে

বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যয়ে পানি সরবরাহ ও স্যানিটেশন স্থাপনা স্থাপনের অনুরোধ (Deposit Work).

১৪ কর্মদিবসের মধ্যে

চুক্তিবদ্ধ ঠিকাদারী প্রতিষ্ঠান/পরামর্শক সংস্থা/বেসরকারী স্বেচ্চাসেবী সংস্থা কর্তৃক তত্ত্বাবধানকারী কর্তৃপক্ষের সাথে বিরোধ নিষ্পত্তির আবেদন।

১৫ কর্মদিবসের মধ্যে

অধিদপ্তরীয় পানি পরীক্ষাগারগুলোর সেবার মান সংক্রামত্ম অভিযোগ/পরামর্শ

১৫ কর্মদিবসের মধ্যে

 

১।   উপর্যুক্ত সময়সীমার মধ্যে কোন বিষয় নিস্পত্তি করা সম্ভব না হলে তা ঐ সময় সীমার মধ্যে আবেদনকারীকে কি কারণে ও আর কতদিন সময় লাগবে জানিয়ে দেওয়া হয়।

২।   আবেদনকারী উপর্যুক্ত কর্তৃপক্ষের পরিবর্তে অন্যত্র আবেদন করলে তার আবেদন উপর্যুক্ত সময়ের মধ্যে যথোপযুক্ত কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে আবেদনকারীকে জানিয়ে দেওয়া হয়।

৩।   তথ্য সরবরাহের ক্ষেত্রে প্রচলিত বিধিমালা অনুসরণ করা হয়।

৪।   সংশিস্নষ্ট কার্যালয়ের এখতিয়ার বহির্ভূত এলাকা বিষয় সম্পর্কীয় তথ্য প্রাপ্তির আবেদন/অভিযোগ ইত্যাদি ব্যাপারে সংশিস্নষ্ট ব্যক্তি/  ব্যক্তিবর্গকে তাদের করণীয় সম্পর্কে জানিয়ে দেওয়া হয়।